অবচেতন তরুনীর ইতিবৃত্ত
- ফকির রাশেদ ০৩-০৫-২০২৪

ঐখানে,আড়াল করা মোহনাবৃত্তে কি
ভালোবাসা ছিলো?
নাকি আকর্ষিত যুবকের কামনাসক্ত,ইপ্সিত
আকাঙ্খায় এক খন্ড অনর্থক মাংসপিন্ড;
জোর করে টেনে আনা উহ্থলিত বিরক্ত অঞ্চল?

তুমি রোদ বাঁচিয়ে উচ্ছসিত চোখের কোনায়,
সাজোয়া কড়া বিলবোর্ড দেখে নাও।
অথচ তার পেছনেই নিলাম্বরীর ব্যপ্তিময়
আকাশের ধৌত ঝালর,হাত বাড়িয়ে আছে অবিরাম;
অনন্তকাল,,,,,,,,,।

উদার্ত সৈকতের কিছুই জোটেনি তোমার খাতায়,,,,,,
হতভাগা,
শৈল্পিক স্বরমন্ত্রের তন্দ্রাচ্ছন্ন ব্যালকনি
নেই তোমার; অবলোপিত জোস্ন্যার ছায়ায়,রাতের
অন্ধকার ছিঁড়ে নিয়ে তানপোরাটা চন্দ্র বিলাসী
উপাখ্যান গায় না কোনো

এক পশলা দস্যু বৃষ্টি,এ ঘর ও ঘরে ব্যর্থ হয়ে-
রাস্তায় জুতো চুইয়ে মিলিয়ে যায় সর্পাকৃতি
মহিমান্যিত ড্রেনে,,,,,,,।
অথচ চাইলেই,
অর্কিডের বিলাসী পাতায়,জানলার আবছাচ্ছন্ন শীতল
গ্লাসে,চোখ কেড়ে নেয়া ব্যপ্তিময় চুলে অবিচল আটকে
রাখা যেত;ধরে রাখতে পারতে,,,,,,,,,

সন্দেহ হয়,ওখানে কি আকাশ টাঙানোর মতো,
স্বচ্ছ তাজা আস্ত একটা হৃদয় আছে?
নাকি গা ভেসে যাওয়া উন্মাদনায়,
স্তন যুগলের লেপ্টে থাকা কিছু অহেতুক মাংস;
উঁচু-নিচু ভাজের বিকানো দেহ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।